আল্লাহর রাসুল সা. এবং তাঁর সাহাবীদের সময় শেষ হওয়ার পর থেকে শুরু হয়েছিল – আমান আবদুহু

আল্লাহর রাসুল সা. এবং তাঁর সাহাবীদের সময় শেষ হওয়ার পর থেকে শুরু হয়েছিলো মাওলানাদেরকে গদামের উপর রাখা। শত শত বছর যাবত মাওলানাদেরকে গদামের উপর রাখা হইছে, মুসলিম দেশগুলো তখন উন্নতি করছে শনৈ শনৈ। ইতিহাস থেকে শিক্ষা নিয়ে মাওলানাদেরকে গদামের উপর রাখুন, উন্নতি করুন। উনাদেরকে ক্ষমতার আশেপাশে আসতে দিবেন তো কাম সারছে, বান্দরের মতো দেশের মাথার উপর চড়ে বসে দুই কান ধরে টানতে থাকবে। উদাহরণস্বরুপ অন্য কোথাও যেতে হবে না, বাংলাদেশের দিকেই তাকান।

আপনি একজন মুসলমান মানুষ, দাড়িটুপিকে সম্মান করেন। সুতরাং মাথায় চড়ে বসা বান্দরকে চটকানাও দিতে পারতেছেন না। একে বলে বিষম সংকট। এই বিষম সংকট থেকে মুক্ত থাকার জন্য প্রিএমটিভ একশন হলো উনাদেরকে রাজনীতি থেকে দূরে রাখা এবং রাজনীতির মাঠে ঢুকতে চাইলে যত্ন সহকারে যথাযথ সম্মানের সাথে গদাম দেয়া।

ধর্মভিত্তিক রাজনীতি সম্পর্কে স্পেসিফিক মন্তব্য করবো না। তা এই কারণে না যে এইটা পলিটিকালি ইনকারেক্ট, বরং এই কারণে যে এইটা শাহবাগিদের ধান্দায় সহায়ক আলাপ হবে। শাহবাগিরা অত্যন্ত খবিশ ও খান্নাস একটা গোষ্ঠী। তারা পৃথিবীর অনেক ভালো জিনিস ও সম্ভাবনাকে চিরতরে বরবাদ করে দিয়েছে। এইটা হলো তার মধ্যে একটা।

Aman Abduhu | উৎস | তারিখ ও সময়: 2019-10-05 22:32:10