ফারুক আবদুল্লাহ নামের একজন ভদ্রলোক এই লিখাটি একটি ক্রিকেট গ্রুপে পোষ্ট – এএসএম ফখরুল ইসলাম

ফারুক আবদুল্লাহ নামের একজন ভদ্রলোক এই লিখাটি একটি ক্রিকেট গ্রুপে পোষ্ট করেছেন। কারো পক্ষে ষাঁড়কে এভাবে কপি করা সম্ভব জানা ছিলো না।
..
আমি ক্রিকেট খেলা বুঝি না, কিন্তু দেশ বুঝি। সাকিবকে ম্যান অফ দ্যা টুর্নামেন্ট না দেয়াটা খুব অনুচিত কাজ করেছে আইসিসি। আমি আইসিসির অনেক সিদ্ধান্তে বিভ্রান্ত হই, বিভ্রান্ত হই দেশের সমর্থকদের কান্ডে। যেমন মাশরাফির মত একজন ক্যাপ্টেনের কীভাবে সমালোচনা হতে পারে? আমাদের দেশের ক্রিকেটারদের বেতন এমনিতেই কম। একবার আমি ক্রিকেটারের বেতন বলেছিলাম বলে একজন ক্রিকেটারের বিয়ে ভেঙ্গে গিয়েছিল। সেইরকম একটা ক্রিকেট টিম কীভাবে একা মাশরাফি টেনে নিয়ে গেছেন- সেটা তো আমাদের বুঝতে হবে। আমি নড়াইলে একবার চুল কাটতে গিয়ে ব্যাপারটার সবটা বুঝতে পেরেছি।

আমি বিসিবির কোচ নিয়োগের ভাইভা বোর্ডে থাকলে অবশ্যই কোচ হতে ইচ্ছুকদের প্রশ্ন করতাম, তারা কোচ হলে মাশরাফির মূল্যায়ন করবে কি না, অথবা মাশরাফিকে নিয়ে কোন বাজে কথা তারা বরদাশত করবে কি না।

পাকিস্তানের বাজেটের অর্ধেক যায় তাদের সেনাবাহিনীর পেছনে বাকি অর্ধেক যায় তাদের ক্রিকেটের পেছনে, তাই তাদের শাসকরা সেনাবাহিনী কিংবা ক্রিকেট থেকে আসে। কিন্তু আমাদের ক্রিকেটাররা আমাদের শাসন করেন না, ভালবাসেন। সেই ভালবাসা নড়াইলের মানুষ মাশরাফিকে ফেরত দিয়েছেন। এটা নিয়ে বিভ্রান্তির কোন অবকাশ নেই।

আমার মনে হয় আমাদের ক্রিকেট স্টেডিয়ামের চারদিকে অনেক কৃষ্ণচূড়া গাছ লাগানো উচিৎ। প্লেন যখন আমাদের দেশের উপর দিয়ে উড়ে যাবে, অন্য দেশের মানুষরা যাবে বুঝতে পারবে নিচে কৃষ্ণচূড়া গাছের আড়ালে রয়েল বেঙ্গল টাইগার ওঁত পেতে আছে। তাদের শরীর উত্তেজনা আর রোমাঞ্চে শিরশির করে উঠবে।

Asm Fakhrul Islam | উৎস | তারিখ ও সময়: 2019-07-16 21:14:52