আসুন চিন্তা করা শিখিঃ জামালপুরের ডিসি পর্ব – আমান আবদুহু

আসুন চিন্তা করা শিখিঃ জামালপুরের ডিসি পর্ব

বাংলাদেশের লোকজন সেপিওসেক্সুয়াল হয়ে উঠতেছে, তাছাড়া সলিমুল্লাহ খানের মতো ইমেপোস্টার চিন্তকরাও তুমুল সেলেব্রিটি হইতেছে সুতরাং আমি ঠিক করছি কোর্সেরা বা খান একাডেমির মতো ডিজিটাল এবং ফ্রি ট্রেইনিং দেয়া শুরু করবো। জনগণের সেবায় একটা দায়িত্ব আছে না? তো যাইহোক, আজকে তার ডিসি পর্ব।

দেখেন দুই তিন মিনিট লদকালদকি দেখার পর আপনার অটোমেটিক ইচ্ছা করবে অন্ডকোষ দিয়ে চিন্তা করতে। তখন আপনি মেয়েটাকে টার্গেট করবেন। হিজাবটা নিয়ে কথা বলবেন। বাঙালি হিসেবে এইটা একটা প্রকৃতিগত বিষয়।

লেসন নাম্বার ওয়ান, আপনাকে অন্ডকোষ দিয়ে নয় বরং মগজ দিয়ে চিন্তা করতে হবে। এখানে মেয়েটা ভিকটিম। ভিডিও প্রকাশে তার ভোগান্তি আরো বাড়বে, অন্যদিকে ডিসি স্যার এক সময় সচিব হিসেবে প্রমোশন পাবেন। সুতরাং ক্ষমতাবানের অবস্থান চিন্তা করেন। স্থানীয় পর্যায়ে সরকারী চাটাদের অনায্য শক্তি এবং সেই শক্তির অপব্যবহার সম্পর্কে চিন্তা করেন। তখন হয়তো সেই মেয়েটার জায়গায় নিজেকেও দেখতে পাবেন। জঙ্গলে অসহায় প্রাণীকে সারভাইভ করতে হয়। সে বুইড়া ডিসির কাছে না গিয়ে কি আপনার-আমার মতো ফেইসবুকে রাজা-উজির মারা জোয়ানের কাছে আসবে? সুতরাং এখানেও রাগ বা জেলাসির কোন প্রয়োজন নাই। অন্য অনুভূতিগুলোকে চিন্তার গা থেকে ঝেড়ে ফেলুন। ওগুলো আগাছা।

যাইহোক বিনাপয়সার কোর্স বেশি লম্বা হবে না। আজকের মূল লেসন হলো, সবার আগে চিন্তার জায়গা ঠিক করতে হবে।

Aman Abduhu | উৎস | তারিখ ও সময়: 2019-08-24 12:51:07