আসল কাজ পারে না, কিভাবে তাদের থাগাগিরি ( thuggish) জারী রেখে ক্ষমতায় থ – সাবিনা আহমেদ

আসল কাজ পারে না, কিভাবে তাদের থাগাগিরি ( thuggish) জারী রেখে ক্ষমতায় থাকতে পারবে তার বেলায় ষোলোআনা হাসিনা আর তার মন্ত্রীরা।

“রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় চলমান ছাত্র বিক্ষোভের ষষ্ঠ দিনে ঢাকাসহ বেশিরভাগ জেলায় অঘোষিত পরিবহন ধর্মঘট চলছে। সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নির্দেশে এ ধর্মঘট শুরু হয়েছে বলে জানা গেছে। সংগঠনটির সভাপতি নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।” সুত্র যুগান্তর।

কেনোরে থাগিশ মন্ত্রী, হোয়াট ইজ ইওর দাবী? নিরাপদের সড়কে বিনা লাইসেন্সে, বিনা ফিটনেসে গাড়ি চালিয়ে, বিনা দ্বিধায় মানুষ হত্যা, আর কোটি টাকার চাঁদাবাজি?

হয়েই যেত সবার মঙ্গল যদি নিরাপদ সড়কের প্রতিশ্রুতি পালন করা শুরু করত হাসিনার চ্যালাচামুন্ডারা। কেবল ঐ সঙের-সদে বসে হ্যান করেঙ্গা, ত্যান করেঙ্গা বললেই সবাই সেই কথা ধরে নাচার দিন আর নাই। এই সংসদে বসে যেসব ফয়সালা হয় তার উপর দেশের সাধারন মানুষের কানাকড়ি ভক্তি অবশিষ্ট নাই। কেবল জাব্লা নুরের (ডোন্ট কেয়ার কারেক্ট স্পেলিং হিয়ার) পারমিট খতম করলেই হবে না, কিংবা দোষীদের শাস্তির নিশ্চয়তা দিলেও হবে না। আমরা প্রমান চাই।

হাসিনা, তার সংসদ, মন্ত্রীদের আর সেই সাথে যত তেলবাজ, ভিতু চুশিল (ইয়াহ আই এম অলসো দিলাম 'চ' বর্গিয় গালি) অঙ্গ প্রত্যঙ্গ নেড়ে নেড়ে কথা বলেন, জ্ঞানিগুনি ভাব নেন, আপনাদের দেশের মানুষ পুছেও না। এবার কথা বাদ দিয়ে কাজ করে প্রমান দেখান যে আপনারা দেশের মানুষের জন্য কিছু একটা করছেন, কেবল নিজেদের জন্য নয়।

গত কয়েকদিন বাচ্চারা যেভাবে গাড়ীর লাইসেন্স চেক করে বিনা আর এক্সপায়ার্ড লাইসেন্সের চালক আর গাড়িগুলোকে সড়কে আইন শিখিয়েছে, গাড়ি-রিকশাগুলোকে লাইন ধরে চলতে বাধ্য করেছে , সরকার তার বাহিনী দিয়ে একই কাজ করে দেখালেই হাসিনার উপর বিশ্বাসের প্রথম ধাপ পার হয়ে যেত। কিন্তু তা না করে পুলিশের অসি বাচ্চাদের শিখাচ্ছে 'অসির মানে কি'। হাসিনা আর তার মন্ত্রীর নির্দেশে পরিবহন কর্মীরা গেছে ধর্মঘটে।

আর হাসিনা তার দুই চোখের মনি , কলিজার টুকরা ছাত্রলীগকে লেলিয়ে দিয়েছে আমাদের কলিজার টুকরাদের উপর।

সিরিয়াসলি ম্যান…… এই ছবি দেখে আমি স্পিচলেস, এদের থাগাগিরি দেখে আমার আবার ১৮ হতে ইচ্ছা করে। ইচ্ছা করে হাতুড়ি দিয়ে এসব দামড়াগুলোর মেরুদন্ড ভাঙ্গি। ইচ্ছা করে লাঠি হাতে ছুটে গিয়ে এদের মাথার খুলি ফাটিয়ে ফেলি।

আমিও দিলাম 'চ' বর্গিয় গালি………। আমার বাচ্চাদের গায়ে হাত দাও আর আমার থেকে সুশিলতা আশা করো। কক্ষনও না।



Sabina Ahmed | উৎস | তারিখ ও সময়: 2018-08-03 22:14:31