জয়নাল হাজারির বুকে কেটে ফুসফুসকে সাবান দিয়ে ধুয়ে আবার ঢুকিয়ে করোনার চিকিৎসা দেওয় – জিয়া হাসান

জয়নাল হাজারির বুকে কেটে ফুসফুসকে সাবান দিয়ে ধুয়ে আবার ঢুকিয়ে করোনার চিকিৎসা দেওয়ার ভাইরাল ভিডিও দেখলাম। অবাক হইনি। ঠিক এইটাই ভেবেছিলাম।

একটা সংকটে মানুষের খোলসের ভেতরের আসল মানুষটা উন্মুক্ত হয়ে আসে।
বাংলাদেশের রাজনৈতিক নেতৃত্ব যাদের দূর থেকে আসমান সমান মনে হয় , মনে হয় যাদের অনেক গভির গোপন শক্তি আছে, জ্ঞান আছে, রাষ্ট্র পরিচালনার সক্ষমতা আছে -আমার বিশ্বাস তাদের অধিকাংশের মধ্যে আপনি একটা একটা জয়নাল হাজারি দেখতে পাবেন।
বেসিক কমন সেন্স থেকে আসা বোধ বুদ্ধি নাই। সাধারন বৈজ্ঞানিক চিন্তা পদ্ধতি নাই। ক্লাস ফোরে পরা ছাত্রের মত সাধারন জ্ঞান নাই।

আমার ক্লাস ফোরে পরা ছেলে ভিডিওটা দেখে হাসতে হাসতে শেষ।

এরা এতো দিন ধর মার কাট, লাগা তক্তা সিস্টেমে দেশ চালিয়েছে।

স্বাধীনতার চল্লিশ বছরে রাষ্ট্র যে সম্পদ তৈরি করেছে, ৫ বছরে তা লুটে খেয়ে সব শেষ করেছে। এই লুট করে খাওয়ার সময়ে যে কঞ্জাম্পশান হয়েছে তার নাম দিয়েছে জিডিপি গ্রোথ।
সেইটার বড়াই করে বেরিয়েছে। যে কোন বিরোধিতাকে ইন্টেলিজেন্স, অস্ত্র, হিংস্রতা দিয়ে দমন করেছে। চেতনা দিয়ে রাষ্ট্রের জনগনের এমন বল্ধিকরন করেছে যেন প্রতিটা মানুষের চিন্তা তাদের লেভেলে নেমে আসে- কেউ তাদের প্রতিবাদ করতে না পারে। সবাই যদি বলদ হয় তাহলে কেউ তাকে আলাদা করে বলদ হিসেবে চিনতে পারবেনা।

জয়নাল হাজারি আওয়ামি লিগের উপদেস্টা পরিষদের সদস্য সদস্য। শেখ হাসিনা জয়নাল হাজারিকে মাত্র কিছু দিন আগে উপদেষ্টা পরিষদের সদস্য বানিয়েছেন। এইটা আওয়ামি লিগের শীর্ষ কমিটি।

বাকিটা আপনারা বুঝে নিন।

Zia Hassan | উৎস | তারিখ ও সময়: 2020-04-11 00:12:42