যারা পিনাকীদার সাথে কথা বলবেন, সেটা প্রেম হৌক, বিতর্ক হৌক মনে রাখবেন আপনি ফাদার, – ইমতিয়াজ মির্জা

যারা পিনাকীদার সাথে কথা বলবেন, সেটা প্রেম হৌক, বিতর্ক হৌক মনে রাখবেন আপনি ফাদার, সান আর হলি গোস্টের সাথে কথা বলতেসেন।
মানে আইডি একটা পিছনে (অন্তত) তিনজন মানুষ।
পিনাকি দা নিজে, আবু মুস্তাফিজ আর মুনশী বিশ্বজিৎ।

অনলাইন বাসীদের জন্য একটা কুইজ, এই খানে হোলি গোষ্ট কে বা কি বলতে পারলে আপনার জন্য ফেসবুক জগতের শার্লক হোমস হবার পুরুষ্কার আছে।

তিনজনের সাথে কথা বলে কথা উলটাপালটা হওয়া স্বাভাবিক। এইটা আমার নৈতিক দায়িত্ব যে অনলাইনের মানুষদের এই ব্যাপারটা জানানো।

আমি পিনাকীদার কাছে কৃতজ্ঞ আমার একাউন্ট উদ্ধার করে দেয়ার কারনে। পিনাকী দা (অথবা এই তিনজন) যে মাদ্রাসার ছাত্রদের ঘৃণার বিরুদ্ধে যে অবস্থান রেখেছেন সেটা প্রশংসনীয়। সে আমালে কেউ মাদ্রাসার ছাত্রদের বিরুদ্ধে প্রগতীশীলদের ঘৃণা ব্যাপারে কিছু বলেন নাই। উনারাই এগিয়ে আসছেন। আমরা কিছু বললেও আমাদের ট্রাকশন ছিলো না। পিনাকীদা ( বা এই গ্রুপ) মাদ্রাসার ছাত্রদের ঘৃণার বিরুদ্ধে অবস্থান নেয়াটাকে ট্রাকশন দিয়েছেন। এইটা ইতিহাস এটা স্বীকার করতে হবে।

কিন্তু সেটার কারনে এইরকম আজগুবী লেখা, আর বিভ্রান্তি বিভক্তি ছড়ানো সহ্য করবো না। বিশেষ করে যখন মানুষকে গুম করা হবে, জেলে ভরা হবে, আর আমরা বসে বসে বালের ইন্টেলেকচুয়াল বিতর্ক চোদাবো। ফ্যাসিবাদ বিরোধী ফিল্টার, ইসলাম বিদ্বেষী ফিল্টার পার করে ফেসবুকে লেখা দিবো। ঐসব বালের ফিল্টার আমরা চুদি না।

এখন চাইলে আমার একাউন্ট ডিজেবল করে দিতে পারেন। আই ডোন্ট কেয়ার। নতুন একাউন্ট নিয়ে ফিরে আসবো শাহবাগে স্বপ্নের হাইওয়ে নির্মানের জন্য হেফাজতকে কোলে নিয়ে।
#জিয়াহাসানথেকেপিনাকি

Imtiaz Mirza | উৎস | তারিখ ও সময়: 2020-05-09 18:59:07