কলা খাওয়ার পর কফি খাইতে খুব মজা ইহা আমি আবিষ্কার করিয়া বেশ অভিভূত হইয়া গিয়াছিলাম – আসিফ সিবগাত ভূঞা

কলা খাওয়ার পর কফি খাইতে খুব মজা ইহা আমি আবিষ্কার করিয়া বেশ অভিভূত হইয়া গিয়াছিলাম। পরবর্তীতে অদূর মালয়েশিয়ায় যখন দেখিলাম যে ওখানকার স্টারবাকসে সুদর্শন মর্তমান কলার সাথে কফি বিক্রির প্যাকেজ রহিয়াছে তখন ৩৬ কোটি ২৭ লক্ষ ৮৯ হাজার ৭০৩ বারের মত নিজের পিঠ চাপড়াইয়া দেয়ার লোভ সামলাইতে পারিতেছিলাম না। এও ভাবিতেছিলাম যে আমি তো কহি নাই তারপরও স্টারবাকস জানিলো কীভাবে? তবে তথ্যপ্রযুক্তি যে প্রকারে উন্নতি করিতেছে তাহাতে বিশেষ আশ্চর্যান্বিত হই নাই। তাছাড়া ততক্ষণে স্টারবাকসের জিভে জল আনা চিজকেক সামনে পাতিয়া দেয়া হইয়াছে। আশ্চর্য হইয়া সময় নষ্ট করার মানে হয় না।

এই কথা মনে পড়িয়া গেল কেননা আজ হঠাৎ কলা সমেত কফি খাওয়ার ইচ্ছা চাগাড় দিয়া উঠিয়াছিলো। কিন্তু বাঢ়ীতে কলা উপস্থিত নাই আর নিচে গিয়া কিনিয়া আনার শারীরিক উদ্যম পাইতেছি না। অলসতা কলাকে হারাইয়া দিলো।

কলা ছাড়া কফি খাইতে খাইতে ভাবিলাম অলসতা এক আশ্চর্য চিজ বটে। সে নিজে কর্মতৎপর থাকিয়া আপনাকে অলস রাখিবে। অলসতা নিজে অলস নয় মোটেই। অপরকে অলস রাখিবার কাজে সে পৃথিবীব্যা্পি কাজ করিয়া যাইতেছে। ইন ফ্যাক্ট মোটিভেশন পাইতে চাইলে অলসতার কাছেই নেয়া উচিৎ। কিন্তু সে হতভাগা তো মোটিভেশন দিবে অলস থাকার। জীবনের এ এক প্যারাডক্স বটে।

আমার কলা খাওয়া হইলো না।

উৎস । তারিখ: 2021-01-15 20:50:59

9 thoughts on “কলা খাওয়ার পর কফি খাইতে খুব মজা ইহা আমি আবিষ্কার করিয়া বেশ অভিভূত হইয়া গিয়াছিলাম – আসিফ সিবগাত ভূঞা”

  1. এই স্ট্যাটাসটার কলার জায়গায় কাঁঠাল বসাইয়া ভাবতেছিলাম। ভালই লাগল।🤣

  2. কলার পর কফি খেলে নাকি কলার iron absorb হয়ে যায়, শরীরে লাগে না। coffee with donut ট্রাই করতে পারেন। অতি সুস্বাদু 😁

  3. এক জ্যামাইকান মহিলা ম্যানেজারের আন্ডারে কাজ করেছি অনেকদিন। মহিলা শুধু মাত্র কলা আর কফি খেত। জীবনে আর কিছু খেতে দেখি নাই। ৬৮ বছর বয়স হয়ে গেছে। স্বেচ্ছায় রিটায়ার্ড করে নাই। কাজ করছে এখনো। দেখে যে কেউ বলবে বয়স ৪৫ এর বেশী না।

  4. যাহা যাহা জানিতে পারিলামঃ
    ১. আপনার কিঞ্চিৎ পানাভ্যাস (কফির) রহিয়াছে।
    ২. বৈদেশ ভ্রমণের বাতিক রহিয়াছে, মালয়েশিয়া অদুর বলিয়া বোধ হয়।
    ৩. স্টারবাক্স জাতীয় অভিজাত মহলে গতায়তি রহিয়াছে।
    ৪. কদলী বিনা জীবন বৃথা।

Comments are closed.