ধর্ষণ প্রশ্নে ইসলাম ও শরি’আর অবস্থান কী এই মাইক্রো প্রশ্নে বেশ কিছু ম্যাক্রো বোঝ – আসিফ সিবগাত ভূঞা

ধর্ষণ প্রশ্নে ইসলাম ও শরি’আর অবস্থান কী এই মাইক্রো প্রশ্নে বেশ কিছু ম্যাক্রো বোঝাপড়া রয়েছে যা একবার অনুধাবন না করলে শুধু ধর্ষণ কেন – যে কোনও মাইক্রো প্রশ্নগুলোতেই এক ধরণের কনফিউশন থেকে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আমি এ ব্যাপারটা নিয়ে লিখে আরাম পাবো না, বরং কথা বলা দরকার। এজন্য আগামীকাল একটি ভিডিও টক করতে চাই। যে ব্যাপারটা আমার একটু বোঝা দরকার সেটা হোলো এ ব্যাপারে রেকর্ডেড ভিডিও করাটা বেটার নাকি লাইভ। যদি লাইভ হয়ও সেক্ষেত্রেও আমি ভিউয়ারদের কোনও প্রশ্নের উত্তর দেব না। তবে লাইভ শেষ হয়ে গেলেও সেটা টাইমলাইনে সেইভড থাকবে সুতরাং যারা ঐ সময় থাকতে পারবেন না তারা পরে দেখতে পারবেন। টকটি পছন্দ হলে শেয়ারের জন্য কোন মোডটি বেটার – লাইভ না রেকর্ডেড – এটাও আমার জানার ইচ্ছা।

সুতরাং আগ্রহীরা একটু লিখে জানান যে কোনটা প্রেফার করেন। কেবল আপনার প্রেফারড মোডটি লিখুন – লাইভ অথবা রেকর্ডেড।

আমি শুধু এটা জানতেই আগ্রহী, এছাড়া কোনও সাজেসশন দেবেন না। অন্য যেকোনো সাজেসশন কেউ দিলে আমি অবশ্যই তাকে ব্লক করবো।

উৎস । তারিখ: 2020-10-09 19:43:43

50 thoughts on “ধর্ষণ প্রশ্নে ইসলাম ও শরি’আর অবস্থান কী এই মাইক্রো প্রশ্নে বেশ কিছু ম্যাক্রো বোঝ – আসিফ সিবগাত ভূঞা”

  1. রেকর্ডেড হলে ভালো হয়। লাইভে অনেক সময় নেটওয়ার্কের সমস্যার কারনে ঝামেলা হয়।

  2. ভিউয়ার দের সাথে ইন্টের‍্যাকশন, আই মীন প্রশ্নোত্তর না থাকলে লাইভ করে লাভ কী? রেকর্ডের ভিডিওই ভাল, আলাপটা তুলনামূলক গোছানো হয়।

  3. Recorded video better hobe Bhaiya

    1. Live korle pore ar FB khub ekta content take push korbena. But recorded videor shelf-life beshi

    2. LIVE korle internet ekta bottleneck hishebe bagra dibe. Eta videor quality and sound dutai kharap kore and majhe makhe frame miss hoy.

  4. ভিউয়ার এর রিচ বিবেচনায় লাইভ বেটার। এতে রিচ বেশি৷ রেকর্ডেড ভিডিওর লেংথ বেশি হলে সেটা ফেসবুক এলগরিদম খুব নিচে রাখে। তাছাড়া লাইভে পরে যে কারও দেখে নেওয়ার সুযোগ তো আছেই৷
    তবে অডিও, ভিডিওর কোয়ালিটি বিবেচনা করলে রেকর্ডেড বেটার।

  5. I think, bhaiya, recorded one will better serve the purpose since a lot of out of the topic questions will come because of this particular issue in live. You can do a recorded one based on what you want to say. After that people can write comments on this and also on further questions. May be then you can arrange a live about those and some more queries some other day. At first people need to hear the points of the speaker (in this case you) before starting to ask questions. In this way you will get a bit more relevant questions.

Comments are closed.